সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই
লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক

লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক

 

মিজানুর শামীমঃ লক্ষ্মীপুরে উপজেলা পর্যায়ে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নির্মল ইন্দু সরকারকে শ্রেষ্ঠ অধ্যক্ষের পুরস্কার দেয়া নিয়ে পক্ষে- বিপক্ষে বিতর্ক দেখা দিয়েছে। ৩০ এপ্রিল মঙ্গলবার বিকেলে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ লক্ষ্মীপুর ফেসবুক আইডি থেকে “”(জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ শ্রেষ্ঠ অধ্যক্ষ (কলেজ) নির্বাচিত হয়েছেন আমাদের প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ নির্মল ইন্দু সরকার। স্যারের জন্য শুভকামনা ও অভিনন্দন।)”” ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু তালেব কর্তৃক ২৯ এপ্রিল স্বাক্ষরিত কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নির্মল ইন্দু সরকারকে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করা হয় মর্মে প্রজ্ঞাপন সম্বলিত একটি পোস্ট দেয়া হলে এ নিয়ে পক্ষে- বিপক্ষে নানান ধরনের কমেন্ট পড়তে থাকে। এতে মোঃ মাহাদী হাছান, Abdur Rahim, Mollika Saha, Razia Sultana Rupa, Jashim Azom, MH Rasel, MD Ibrahim Khalil, Farjana Sultana Rafy আইডি থেকে অধ্যক্ষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। অন্যদিকে
Nelufa Afrose bithi আইডি থেকে লিখেছেন, অভিনন্দন।
কিন্তু শ্রেষ্ঠ প্রধান হতে না, কমপক্ষে প্রতিষ্ঠানে দুই বছর থাকতে হবে নিয়ম। উনি আসছে যে তো ৬ মাসই হয়নি।
Nishad Islam আইডি থেকে লিখেছেন,
বাহ্ বাহ্ বেশ! শ্রেষ্ঠ অধ্যক্ষ কিসের বিচারে নির্বাচন করা হয়? ওনার আন্ডারে এখন পর্যন্ত কোন বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। উনি জয়েন করছে মনে হয় দুই-আড়াই মাস হয়েছে তার মধ্যে এক মাস ছিল স্কুল বন্ধ। তিনি কি এমন কাজ করেছে যার জন্য শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছে জানতে খুব ইচ্ছে করছে। কেউ জেনে থাকলে জানাবেন। নাকি উনি সিস্টেম করে হয়েছে?
Poromol Vomik Poromol vomik আইডে থেকে লিখেছেন,
এক থেকে দেড় মাস এসেছেন আপনি। এরই মধ্যে কি এমন চমৎকার করলেন প্রতিষ্ঠানে যে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান নির্বাচিত হলেন। কিসের কারসাজি একটু জানাবেন।
জানামতে দুই বছরের কম কেউ শ্রেষ্ঠ প্রধান হতে পারেন না সেটা হোক স্কুল বা কলেজ পর্যায়ে।
Lakshmipur Govt. College BBA pass Course Trolls’15-18 আইডি থেকে লিখেছেন, আমার জানা মতে আপনার নিয়োগই হয়েছে অল্প কিছুদিন আগে সেখানে। আপনি কীভাবে সেরা অধ্যক্ষ নির্বাচিত হন, তা লক্ষ্মীপুরের কোনো কলেজ প্রধানেরই মাথা ধরে না। অথচ, আপনার চেয়ে বছরের পর বছর লক্ষ্মীপুরে বিভিন্ন কলেজে সেরাটা দিয়ে সেরা নির্বাচিত হতে পারেনি নাম করা অধ্যক্ষরা। এটা হাইস্যকর। নির্বাচিত কমিটি এই পুরস্কারটাকে অপমানিত করেছে, তা নিশ্চিত।
সবার কথা বলি আইডি থেকে লিখেছেন, আমার জানামতে আপনি লক্ষ্মীপুর আসছেন যে এখনো ৩ মাসও হয়নি।এর মধ্যেই শ্রেষ্ঠ অধ্যক্ষ হয়ে গেলেন???
কেমনে কি? উপজেলা শিক্ষা অফিসারকে কিভাবে ম্যানেজ করছেন???
ফাতরামি ছাড়া আর কিছুই মনে হচ্ছে না। যত্তসব….

এবিষয়ে জানতে চাইলে ১মে দুপুরে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু তালেব মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, শুধুমাত্র লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ওই একটি প্রতিষ্ঠান থেকে আবেদন এসেছিলো। ৬ সদস্যের যাচাই বাছাই কমিটির মূল্যায়নের ভিত্তিতে নিয়মমতো সবকিছু করা হয়েছে।
জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্র মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ভালো বলতে পারবেন।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com